প্রাক্তন প্রেমিকের দেওয়া আগুনে মারা গেলেন অলিম্পিক অ্যাথলেট

সংগৃহীত ছবি

প্রাক্তন প্রেমিকের দেওয়া আগুনে মারা গেলেন অলিম্পিক অ্যাথলেট

অনলাইন ডেস্ক

মারা গেলেন অলিম্পিক অ্যাথলেট রেবেকা চেপ্টেগির। কিছুদিন আগেই রেবেকার প্রাক্তন প্রেমিক তার গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়েছিল। উগান্ডার কর্মকর্তারা জানিয়েছেন, আগুন লাগানোর কয়েক দিন পরেই মৃত্যু হয়েছে রেবেকার।  

গত রবিবার (১ সেপ্টেম্বর) ৩৩ বছর বয়সী উগান্ডার ম্যারাথন দৌড়বিদ রেবেকার গায়ে আগুন দেয় তার প্রাক্তন প্রেমিক।

এই আক্রমণের ফলে তার শরীর ব্যাপকভাবে পুড়ে গিয়েছিল। উত্তর-পশ্চিম কেনিয়ার কর্তৃপক্ষ বলেছেন, গির্জা থেকে বাড়ি ফেরার পর তাকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছিল।

স্থানীয় প্রশাসকের দায়ের করা একটি প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে, রেবেকা এবং তার প্রাক্তন প্রেমিকের মধ্যে একটি জমি নিয়ে বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

সাম্প্রতিক সময়ে কেনিয়ায় নারী ক্রীড়াবিদদের বিরুদ্ধে সহিংসতা বৃদ্ধি পেয়েছে, এমনকি এ ধরণের ঘটনায় কয়েকজনের মৃত্যু পর্যন্ত হয়েছে। নারী ক্রীড়াবিদদের বিরুদ্ধে সহিংসতার ক্রমবর্ধমান ঘটনায় উদ্বেগ বিরাজ করছে দেশটিতে।  

উগান্ডার অ্যাথলেটিকস ফেডারেশন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে একটি পোস্টে বলেছে, "আমাদের অ্যাথলিট রেবেকা চেপ্টেগির মৃত্যুতে আমরা গভীরভাবে দুঃখিত, আজ সকালে যিনি দুঃখজনকভাবে গার্হস্থ্য সহিংসতার শিকার হয়েছিলেন। একটি ফেডারেশন হিসাবে, আমরা এই ধরনের কাজের নিন্দা জানাই এবং ন্যায়বিচারের আহ্বান জানাই। তার আত্মা শান্তিতে থাকুক। "

রেবেকার পরিবার এখনও তার মৃত্যু নিশ্চিত করেনি। তবে যে হাসপাতালে তিনি ভর্তি ছিলেন সে হাসপাতালের প্রধান ডাঃ ওয়েন মেনাচ, স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, রেবেকা মারা গেছেন।  

রেবেকার প্রাক্তন প্রেমিককেও তূলনামূলক কম আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাকে এখনও নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে। তবে তার অবস্থার উন্নতি হয়েছে এবং স্থিতিশীল পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন মেনাচ।

স্থানীয় পুলিশ প্রধান জেরেমিয়া ওলে কোসিওম বলেছেন, রেবেকা ও তার প্রাক্তন প্রেমিককে বাইরে ঝগড়া করতে শোনা গেছে। এবং রেবেকাকে পুড়িয়ে মারার আগে তার প্রাক্তন প্রেমিককে  তার গায়ে পেট্রোল ঢেলে দিতে দেখা যায় ।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় রেবেকার বাবা, জোসেফ চেপ্টেগি বলেছিলেন যে, তিনি মেয়ের জন্য ন্যায়বিচারের জন্য প্রার্থনা করেছেন।

উল্লেখ্য, রেবেকা ২০২২ সালে থাইল্যান্ডের চিয়াং মাইতে ওয়ার্ল্ড মাউন্টেন এবং ট্রেইল রানিং চ্যাম্পিয়নশিপে স্বর্ন জিতেছিলেন। সূত্র: বিবিসি

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক