জর্জিয়ার হাইস্কুলে গুলি চালানো সন্দেহভাজনের বাবা গ্রেপ্তার 

সংগৃহীত ছবি

জর্জিয়ার হাইস্কুলে গুলি চালানো সন্দেহভাজনের বাবা গ্রেপ্তার 

অনলাইন ডেস্ক

জর্জিয়ার একটি স্কুলে চারজনকে গুলি করে হত্যা এবং আরও নয়জনকে আহত করার সন্দেহে ১৪ বছর বয়সী কোল্ট গ্রের বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। রাষ্ট্রীয় কর্মকর্তারা বলেছেন, কলিন গ্রে জেনেশুনে তার ছেলে কোল্টের কাছে বুধবারের (৪ সেপ্টেম্বর) হামলায় ব্যবহৃত অস্ত্র রাখতে দিয়েছিলেন।  

জর্জিয়া ব্যুরো অফ ইনভেস্টিগেশন (জিবিআই) জানিয়েছে, গ্রের বাবার বিরুদ্ধে চারটি অভিযোগ আনা হয়েছে- অনিচ্ছাকৃত হত্যাকাণ্ড, দ্বিতীয়-ডিগ্রি হত্যার দুটি এবং শিশুদের প্রতি নিষ্ঠুরতা।
জিবিআই-এর ডিরেক্টর ক্রিস হোসি এক সংবাদ সম্মেলনে বলেন, “ গ্রে জেনেশুনে তার ছেলে কোল্টকে অস্ত্র রাখার অনুমতি দেওয়ায় এই অভিযোগ আনা হয়েছে।

কোল্ট গ্রের বিরুদ্ধে চারটি অভিযোগ আনা হয়েছে। বিচারের ক্ষেত্রে তাকে প্রাপ্তবয়স্ক বিবেচনা করে বিচার করা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা। শুক্রবার সকালে তাকে ভিডিও ক্যামেরায় আদালতে হাজির করার কথা রয়েছে।

আটলান্টার উত্তর-পূর্বে উইন্ডারের অ্যাপালাচি হাই স্কুলে হামলায়, ১৪ বছর বয়সী দুই ছাত্র এবং দুই শিক্ষক নিহত হয়েছেন।

এই ঘটনা বন্দুক নিয়ন্ত্রণের বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দীর্ঘদিন ধরে চলমান বিতর্ককে পুনরুজ্জীবিত করেছে।

তদন্তকারীরা বলছেন, কোল্ট গ্রে গুলি চালানোর জন্য একটি এআর প্ল্যাটফর্ম স্টাইল অস্ত্র বা সেমিঅটোমেটিক রাইফেল ব্যবহার করেছিল। ঠিক কীভাবে ওই কোল্ট অস্ত্র দখলে নিয়েছিল তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন দায়িত্বরত কর্মকর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের উদ্ধৃতি দিয়ে, সিএনএন জানিয়েছে যে বন্দুকটি হামলায় ব্যবহার করা হয়েছিল, সেটি কোল্টের বাবা তাকে ছুটির উপহার হিসেবে দিয়েছিলেন। সূত্র: আল জাজিরা

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক