সপ্তাহে ৭ দিনই শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত

সপ্তাহে ৭ দিনই শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

গণপরিবহনগুলো শিক্ষার্থীদের থেকে সপ্তাহে ৫ দিন হাফ ভাড়া নিতেন। তবে শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে এবার সপ্তাহের ৭ দিনই হাফ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর রমনায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ এবং নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ)-এর প্রতিনিধিদের সঙ্গে এক সভায় এ সিদ্ধান্ত হয়।  

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এক বিজ্ঞপ্তিতে জানায়, সভায় বাসে ছাত্রদের হাফ ভাড়া এবং পরিবহন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়।

নিরাপদ সড়ক আন্দোলনের নেতারা বলেন, বিআরটিএ এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২১ সালের ১ ডিসেম্বর থেকে সপ্তাহে ৫ দিন (শুক্রবার-শনিবার ব্যতিত) বাসে ছাত্রদের হাফ ভাড়া কার্যকর করে। যা এখনো বলবৎ আছে। সভায় নিরাপদ সড়ক আন্দোলনের (নিসআ) নেতৃবৃন্দ বাসে ছাত্রদের সপ্তাহে ৫ দিনের স্থলে ৭ দিন হাফ ভাড়া কার্যকর করার জন্য ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান। অনুরোধের পরিপ্রেক্ষিতে ৭ দিন শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত নেয় মালিক সমিতি।
 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) থেকে শিক্ষার্থী বাসে হাফ ভাড়া দিয়ে যাতায়াত করতে পারবেন। তবে তাদের অবশ্যই ইউনিফর্ম পরিহিত অথবা পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। এই সিদ্ধান্ত শুধু মেট্রো এলাকায় কার্যকর থাকবে।

news24bd.tv/আইএএম