বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে এইচ.আর ওয়ান ফ্যাশন লিমিটেড নামে কারখানার শ্রমিকেরা।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল নয়টায় মহানগরীর দক্ষিণ সালনা পলাশটেক এলাকায় শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেয়। পরে সকাল সাড়ে দশটায় শিল্প পুলিশ এসে বোঝালে তারা মহাসড়ক ছেড়ে কারখানার সামনে অবস্থান নেয়।

শ্রমিকেরা জানায়, ৩ মাসের বেতন বকেয়া রেখে কারখানা কতৃপক্ষ আমাদের না জানিয়ে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করে।

আজ শনিবার সকালে কাজে এসে দেখি কারখানা বন্ধ। মালিকের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

এ ঘটনায় সকাল নয়টায় মহানগরীর দক্ষিণ সালনা পলাশটেক এলাকায় শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেওয়া হয়। পরে সকাল সাড়ে দশটায় শিল্প পুলিশের অনুরোধে মহাসড়ক ছেড়ে কারখানার সামনে অবস্থান নেওয়া হয়।

অপরদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মেম্বার বাড়ি এলাকায় একটি কারখানার শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ করে রেখেছে।

শ্রমিকরা বলছেন, যতক্ষণ পর্যন্ত তাদের বেতন বৃদ্ধির দাবি আদায় না হবে ততক্ষণ পর্যন্ত মহাসড়কে অবরোধ করে রাখবেন। মহাসড়ক অবরোধে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এই সড়কে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক