সাজেকে অপহরণের মুহূর্তে গারো নারীকে রক্ষা করলো সেনাবাহিনী

সংগৃহীত ছবি

সাজেকে অপহরণের মুহূর্তে গারো নারীকে রক্ষা করলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটির সাজেকে যাওয়ার পথে অপহরণের মুহূর্তে গারো সম্প্রদায়ের এক নারীকে রক্ষা করেছে সেনাবাহিনী। শুক্রবার (১৬ আগস্ট) বাঘাইছড়ি উপজেলার মাচালং ব্রিজ পাড়ায় এই ঘটনা ঘটে।

জানা যায়, ওই নারীর নাম মার্লিনা রেমা। তিনি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট এলাকার বাসিন্দা মৃত জনি চিরানের মেয়ে।

শনিবার (১৭ আগস্ট) সেনাবাহিনীর একটি বিশেষ সূত্রে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা থেকে ৭ জন বন্ধুকে সঙ্গে নিয়ে সাজেকে যাচ্ছিলেন গারো সম্প্রদায়ের মার্লিনা রেমা। তাদের গাড়িটি যখন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মাচালং ব্রিজ পাড়ায় পৌঁছায়, তখন তাদের গতিরোধ করে ৬ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল।

অস্ত্রের মুখে মার্লিনা রেমাকে তুলে নিয়ে যেতে চাইলে সন্ত্রাসীদের বাধা দেয় তার সঙ্গে থাকা সহপাঠীরা।

এসময় সশস্ত্র সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালিয়ে ওই নারীকে তুলে নিয়ে যেতে চাইলে মুহূর্তে চলে আসে সেনাবাহিনীর একটি বিশেষ দল।

সেনাবাহিনী উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে ৭ পর্যটকসহ ওই নারীকে উদ্ধার করে তারা। আহত পর্যটকদের প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের নিরাপদে পৌঁছে দেন। একই সঙ্গে ওই গারো নারীকে পুলিশের হেফজতে রাখা হয়।

রাঙামাটির সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল হাসান খান বলেন, এটা একটা অপ্রীতিকর ঘটনা। উপজাতি সশস্ত্র সন্ত্রাসীরা ওই নারীকে তাদের জাতীর মেয়ে হিসেবে নিয়ে যেতে চেয়েছিল। কারণ তারা চায় না উপজাতি কোন নারী বাঙালীদের সঙ্গে বেড়াতে যাক। তাই গারো মেয়েটিকে নিয়ে যেতে চেয়েছিল। তবে মেয়েটিকে আমরা তার পরিবার অর্থাৎ তার মা, ভাই ও মামার হাতে সুরক্ষিতভাবে তুলে দিয়েছি। তারা নিরাপদে নিজের বাড়িতে ফিরে গেছেন। এ বিষয়ে থানায় কোন মামলা হয়নি।

news24bd.tv/DHL