স্থগিত 'এমার্জেন্সি'র মুক্তি, খেপলেন কঙ্গনা

স্থগিত 'এমার্জেন্সি'র মুক্তি, খেপলেন কঙ্গনা

অনলাইন ডেস্ক

কঙ্গনা রানাউতের ‘ইমার্জেন্সি’ সিনেমা ঘিরে বেশ কিছুদিন ধরেই চর্চা চলছে। আগামী ৬ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা ছিল সিনেমাটির। কিন্তু নানান বিতর্কের জেরে ফের থমকে গেছে ‘ইমার্জেন্সি’ সিনেমার মুক্তি। এখনই মুক্তি পাচ্ছে না কঙ্গনা রানাউত অভিনীত এবং পরিচালিত এই সিনেমা।

এর আগেও লোকসভা ভোটে কঙ্গনার প্রার্থী হওয়ার জন্য পিছিয়ে গিয়েছিল সিনেমা মুক্তি। এই নিয়ে চতুর্থবার 'এমার্জেন্সি' মুক্তির পথে বাঁধা।  

‘শিরোমনি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি’, অস্ট্রেলিয়া শিখ কাউন্সিলের তরফে দিন কয়েক আগেই ‘এমার্জেন্সি’ ছবিটিকে নিষিদ্ধ করার দাবি জানানো হয়েছিল। সেই রেশ কাটতে না কাটতেই শিরোমণি অকালি দলের তরফে আপত্তি উঠেছিল।

সোজা সেন্সর বোর্ডের কাছে চিঠি পাঠিয়ে কঙ্গনা রানাউতের ‘এমার্জেন্সি’ মুক্তি আটকানোর আবেদন জানিয়েছিলেন তারা। সেই বিতর্কের জেরেই এবার পিছিয়ে গেল ‘এমার্জেন্সি’র মুক্তি। তবে পরবর্তীতে কবে মুক্তি পাবে? সেকথাও ঘোষণা করা হয়নি।

শিরোমণি অকালি দলের অভিযোগ, “ছবিটি ভুয়ো তথ্যে ভরা এবং ‘এমার্জেন্সি’ মুক্তি পেলে সাম্প্রদায়িক হানাহানি হতে পারে। ”

এদিকে, ‘এমার্জেন্সি’ সিনেমার মুক্তি পেছানোর কারণে খেপেছেন কঙ্গনা। অমিত মালব্যর নামের একজনের পোস্ট শেয়ার করে কঙ্গনা রানাওয়াত টুইট করলেন, ‘দেশের আইন হল, যে কেউ কোনও সেন্সরশিপ ছাড়াই ওটিটি প্ল্যাটফর্মগুলিতে অকল্পনীয় পরিমাণ সহিংসতা এবং নগ্নতা দেখাতে পারে, কেউ তাদের রাজনৈতিকভাবে অনুপ্রাণিত অশুভ উদ্দেশ্য অনুসারে বাস্তব জীবনের ঘটনাগুলিকেও বিকৃত করতে পারে, কমিউনিস্ট বা বামপন্থীদের জন্য সমস্ত স্বাধীনতা রয়েছে এই ধরনের জাতীয়তা বিরোধী অভিব্যক্তির জন্য। তবে ন্যাশনালিস্ট হিসেব কোনও ওটিটি প্ল্যাটফর্ম আমাদের ভারতের অখণ্ডতা এবং ঐক্য নিয়ে ছবি বানাতে দিতে চায় না। দেখে মনে হয় সেন্সরশিপের নিয়ম শুধু আমাদের মতো কয়েকজনের জন্য, যারা এই জাতিকে টুকরো করতে চান না। এবং সিনেমা নির্মাণ করতে চান ঐতিহাসিক তথ্যের উপর ভিত্তি করে। এটা যেমন অন্যায্য, তেমনই মন ভেঙে দেওয়া। ’ 

news24bd.tv/TR