কোটা আন্দোলনকে সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দেয়া সেই সিনিয়র সহকারী সচিব বরখাস্ত

কোটা আন্দোলনকে সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দেয়া সেই সিনিয়র সহকারী সচিব বরখাস্ত

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনকে সহিংস ও সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দিয়ে স্মারকপত্র জারি করা ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব খান শাহনুর আলমকে বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সোমবার ধর্ম মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখা থেকে ‘কোটা বিরোধী আন্দোলনের নামে সংঘটিত সহিংসতা, নাশকতা, অগ্নিসংযোগ, লুটপাট ও সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনায় সংঘটিত ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের লক্ষ্যে তথ্য সরবরাহ’ বিষয়ে জারি করা পত্রটি বাতিল করা হয়েছে। এ মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব খান শাহানুর আলম পত্রটি জারি করেন।

বিজ্ঞপ্তি আরও জানানো হয়, এ মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখা থেকে গত ১২ আগস্ট জারি করা পত্রটি যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া সম্পূর্ণ নিজের একক সিদ্ধান্তে জারি করায় পত্র স্বাক্ষরকারী কর্মকর্তা ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব খান শাহানুর আলমকে সাময়িক বরখাস্ত করা হলো।

প্রশাসন-১ শাখা থেকে ৯৭২ স্মারকমূলে জারি করা পত্রটি হাইকোট বিভাগের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের নেতৃত্বে গঠিত তদন্ত কমিশনের ১ আগস্ট ‘কমিশন/তদন্ত/০১/২০২৪-০৬’ নম্বর স্মারকপত্রের পরিপ্রেক্ষিতে স্বাক্ষরকারী কর্মকর্তা জারি করেছিলেন।

news24bd.tv/SHS